১৯ মে মঙ্গলবার গাংনী গণিত পরিবারের আয়োজন বাংলাদেশ গণিত অলিম্পিয়াড কমিটির সহযোগিতায় অনলাইন গণিত উৎসব আয়োজিত হয়েছে। তিন ক্যাটাগরিতে চার শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে এই প্রতিযোগিতায়। অনলাইন গণিত কনটেস্ট প্লাটফর্ম "গণিতযজ্ঞ" এই অলিম্পিয়াডের প্লাটফর্ম হিসেবে ব্যবহৃত হয়েছে। দুপুর ১২ টা থেকে দেড়টা পর্যন্ত প্রাইমারি, দুপুর ২টা থেকে বিকেল ৩:৩০ পর্যন্ত জুনিয়র এবং বিকেল ৪ টা থেকে ৬ টা পর্যন্ত সেকেন্ডারির অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়েছে। ওয়েবসাইটেই লাইভ স্কোরকার্ড দেখা গেছে।

উল্লেখ্য, “গণিতের ভয়, করবো জয়” স্লোগান নিয়ে গাংনী গণিত পরিবার ২০১২ সালের ১৯ মে যাত্রা শুরু করে। সময়ের পরিক্রমায় আগামী ১৯ মে ৮ম বর্ষ পূর্ণ করে ৯ম বর্ষে পদার্পন করে এ ক্লাবটি। প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষেই ১৯ মে প্রথমবারের মতো "Online Math Olympiad" আয়োজন।

প্রতিষ্ঠানটি শুরু থেকেই মেহেরপুর জেলার শিক্ষার্থীদের নিয়ে গণিত বিষয়ক কর্মশালা,স্কুল ক্যাম্পেইন নিপুণতার সাথে চালিয়ে যাচ্ছে। ৮বছরে স্থানীয়ভাবে ৬টি গণিত উৎসব ও ১টি বিজ্ঞান উৎসবের আয়োজন করেছে। বিশ্বব্যাপী করোনা ভাইরাসের কারনে বাংলাদেশ সরকারের সাধারণ ছুটির এই সময়টিকে কাজে লাগানোর জন্য গাংনী গণিত পরিবার 'Online Daily Problem Solving Contest' শুরু করে এবং ৩৩ দিনের এই কার্যক্রমে দেশের বিভিন্ন জেলার গণিত প্রিয় শিক্ষার্থীদের কাছ থেকে ক্লাবটি ব্যাপক সাড়া পায়।

ফলে, ক্লাবটি ১৩ মে অনলাইনের মাধ্যমে ঘরে বসেই দেশব্যাপী শিক্ষার্থীদের রেজিষ্ট্রেশনের ব্যবস্থা করে এবং রেজিষ্ট্রেশন শেষ হয় ১৭ মে।

গাংনী গণিত পরিবারের এই ৮ম বর্ষপূর্তিতে বাংলাদেশ গণিত অলিম্পিয়াড কমিটির পক্ষ থেকে শুভেচ্ছা জ্ঞাপন করা হয়।
১) বাংলাদেশ গণিত অলিম্পিয়াড কমিটির কেন্দ্রীয় সমন্বয়ক বায়েজিদ ভুঁইয়া জুয়েল-এর শুভেচ্ছাবার্তা।

https://www.facebook.com/gangni.gonit.poribar/videos/294492308383262/


২) বাংলাদেশ গণিত অলিম্পিয়াড কমিটির একাডেমিক কাউন্সিলর সকাল রায়-এর শুভেচ্ছাবার্তা।

https://www.facebook.com/gangni.gonit.poribar/videos/239475627154583
৩) বাংলাদেশ গণিত অলিম্পিয়াড কমিটির একাডেমিক সমন্বয়ক আশরাফুল আল শাকুর-এর শুভেচ্ছাবার্তা।

https://www.facebook.com/gangni.gonit.poribar/videos/627970597758968