অনলাইন আঞ্চ‌লিক গ‌ণিত অ‌লি‌ম্পিয়া‌ড ও প্রকাশিত ফলাফল নি‌য়ে আমরা বেশ কিছু প্রশ্ন পাচ্ছি। নানা রকম বিষয়ে জিজ্ঞাসা করেছেন অনেকেই। গ‌ণিত অ‌লি‌ম্পিয়াড ক‌মি‌টির পক্ষ থেকে সাধারণ কিছু প্রশ্নের উত্তর এখানে যুক্ত করা হচ্ছে।

১। আমার আঞ্চলিকের পার্টিসিপেশন/বিজয়ী সা‌র্টি‌ফি‌কেটে নাম ভুল এখন কি করব?
>> তোমার প্রোফাইলে লগইন দিয়ে, এডিট প্রোফাইলে গিয়ে নামার বানান সঠিক করে নিবে, ৪৮ ঘন্টা পরে নামের বানান সঠিক করে তোমার প্রোফাইলে সার্টিফিকেট আপডেট করা হবে, তারপর ডাউনলোড দিলে সঠিক নতুন এক‌টি সা‌র্টি‌ফি‌কেট পা‌বে।

২। আমার ইউজার আইডির মেইল আইডি বা পাসওয়ার্ড কীভাবে পরিবর্তন করবো ?
>> মেইল এড্রেস/পাসওয়ার্ড পরিবর্তন করতে চাইলে এই ঠিকানায় This email address is being protected from spambots. You need JavaScript enabled to view it. ইমেইলের মাধ্যমে যোগাযোগ করতে হবে। অংশগ্রহনকারী নিজের ইউজারনেম, নাম, ক্লাস, শিক্ষা প্রতিষ্ঠানের নাম উল্লেখ করে বিস্তারিত সমস্যা উল্লেখ করতে হবে।

৩। ঠিকানা বিস্তারিত বল‌তে কি লিখব ?
>> যে ঠিকানায় পুরস্কার পাঠানো হলে আপনার কা‌ছে ডা‌কে/কু‌রিয়া‌রে কোন চি‌ঠি কিংবা পুরস্কার সেই ঠিকানা উল্লেখ করবেন। বিস্তারিত বলতে বাড়ি নাম, বা‌ড়ি নম্বর, ফ্ল্যাট নম্বর, রোড নম্বর, পাড়া বা মহল্লা, উপজেলা, জেলা এসব সহ লিখতে হবে।

৪। মে‌ডেল, টি শার্ট কিভাবে এবং ক‌বে পাব?
>> তথ্য হালনাগাদের তারিখ শেষ হলে আমরা কুরিয়ার সার্ভিসের মাধ্যমে প্রোফাইলের ঠিকানায় যত দ্রুত সম্ভব পুরস্কার প্রেরণ করার চেষ্টা করব। মেডেল,টিশার্ট শূধুমাত্র আঞ্চ‌লি‌কের বিজয়ীরা পা‌বে।
>> যারা আঞ্চলিক পর্বে অংশগ্রহণ করেছো তাদের সবার জন্য পার্টিসিপেশন সার্টিফিকেট নিজেদের প্রোফাইল থেকে ডাউনলোড করে নিতে পারবে ।

৫। জাতীয় উৎসব ক‌বে?
>> জাতীয় উৎসবের তা‌রিখ ঘোষণা করা হ‌লে ম্যাথ অ‌লি‌ম্পিয়া‌ডের ও‌য়েব সাই‌টে (https://www.matholympiad.org.bd), অ‌ফি‌সিয়াল ফেসবুক পেজ https://facebook.com/BdMOC, ফেসবুক গ্রুপে (https://facebook.com/groups/BdMOC তথ্য পাওয়া যাবে।

৬। প্রোফাই‌লের ছ‌বি আপ হ‌চ্ছে না
>> সর্বোচ্চ ২মেগাবাইট আকারের ছবি আপলোড করা যাবে। সাবমিট করা পরেও যদি আপলোড না হয়, তাহলে নির্দিষ্ট কি সমস্যার কারণে আপলোড হলো না তা উল্লেখ থাকবে।
>> খেয়াল রাখতে হবে যে ফর্মের সবগুলো তথ্যই পূরণ করতে হবে, পূরণ করা না হলে ফর্ম সাবমিটই হবে না।

৭। সা‌র্টি‌ফি‌কেট ডাউনলোড করতে পারছি না। কি করণীয়?
>> আপনার তথ্য সমূহ যদি অপরিবর্তিত থাকে তাহলে আপনার সার্টিফিকেট নামাতে পারবেন। যদি ডাউনলোডের ক্ষেত্রে সমস্যা দেখা যায় তাহলে আপনি আপরার ডিভাইসটি পরিবর্তন করে/কিছু সময় পর পুনরায় চেষ্টা করে দেখতে পারেন। এরপরও যদি সমস্যা হয় সেক্ষেত্রে এই ঠিকানায় This email address is being protected from spambots. You need JavaScript enabled to view it. ই–মেইলের মাধ্যমে যোগাযোগ করতে হবে। এ‌টি নি‌য়ে চি‌ন্তিত হওয়ার কিছু নাই, সবসময় তোমার প্রোফাই‌লের স‌ঙ্গে সা‌র্টি‌ফি‌কেট যুক্ত থাক‌বে।

৮। কিভাবে বুঝতে পরবো আমি নির্বাচিত হয়েছি কিনা?
>> আঞ্চলিকের ফলাফলের তালিকায় আপনার নাম না উল্লেখ থাকলে আপনি জাতীয় পর্বের জন্য নির্বাচিত হন নি। তাছাড়া আপনার নিজের প্রোফাইল থেকে আপনি বুঝতে পারবেন যে আপনি নির্বাচিত কিনা।
>> জাতীর এর জন্য নির্বাচিত হলে আপনার প্রোফাইলের প্রোগ্রেস অংশে "Selected for National Nathematical OLympiad 2020" (সবুজ র‌ঙে) লেখা থাকবে।
>> আর যদি আঞ্চলিক পর্বের পরীক্ষা দিয়ে নির্বাচিত না হয়ে থাকেন সেক্ষেত্রে আপনার প্রোফাইলের প্রোগ্রেস অংশে "Participate in Regional Mathematical Olympiad 2020" লেখা থাকবে।

৯। ন্যাশনাল রাউন্ডে কোয়ালিফাই করতে পারি নি, আমার কি প্রোফাইল এডিট করার দরকার আছে?
>> অলিম্পিয়াতে অংশগ্রহনকারী সকলেই তার নিজের প্রোফাইল আপডেট করতে পারবে। জাতীয় অলিম্পিয়াডের জন্য নির্বাচিত হ‌লে অবশ্য কর‌তে হ‌বে।
>> আর, জাতীয় জন্য নির্বা‌চিত না হ‌য়ে থা‌কেন তাহলে প্রোফাইল আপডেট করা আবশ্যিক নয়। তবে আপনাদের প্রোফাইল আপডেট করা থাকলে ‌যে‌কোন প্র‌য়োজ‌নে পরবর্তীতে আপনাদের সাথে যোগাযোগ কর‌তে সুবিধা হবে।