“এবার ভাইয়ারা পেল, সামনেবার আমরা দেখিয়ে দেবো"-পুরষ্কার বিতরণী একের পর এক নাম ঘোষণার ফাঁকে এক ক্ষুদে গণিতবিদ এর আবছা কন্ঠে ভেসে আসা কথাগুলো শোনা গেল মেহেরপুরের গাংনীতে। যেখানে প্রতিযোগিতায় পুরষ্কার না জেতার বেদনাকে ছাপিয়ে উৎসবের আনন্দটাই বড় করে দেখা গেল গত ০৫ অক্টোবর গাংনী গণিত পরিবার আয়োজিত “মেহেরপুর জেলাব্যাপী গণিত উৎসব ২০১৯” এ। “গণিতের ভয়, করব জয়” প্রতিপাদ্য নিয়ে আয়োজিত দিনব্যাপী এই উৎসবে জেলার তিন উপজেলার প্রায় ১২০০ শিক্ষার্থী অংশগ্রহণ করে।

জাতীয় সঙ্গীতের সাথে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে উৎসবের সূচনা হয়। উদ্ভোধনী পর্বে গণিত শিক্ষায় বিশেষ অবদানের জন্য অবসরপ্রাপ্ত গণিত শিক্ষক মোঃ আব্দুল হাকিম ও মুহঃ সিরাজুল ইসলামকে “আজীবন সম্মাননা” প্রদান করা হয়।

১ ঘন্টা ১৫ মিনিটের পরীক্ষার পর সারাদিনব্যাপী অনুষ্ঠানমালায় ছিল প্রশ্নোত্তর পর্ব, স্পট কুইজ, গেইম শো, সাংস্কৃতিক অনুষ্ঠান সহ আকর্ষণীয় সব আয়োজন। পরীক্ষার ফলাফলের ভিত্তিতে ৫০ জন শিক্ষার্থীকে মেডেল ও ২৫ জন প্রান্তিক অঞ্চলের শিক্ষার্থীকে সম্মানসূচক স্বীকৃতি প্রদান করা হয়। উক্ত প্রতিযোগিতায় সেরা ১২ জন বিজয়ী সরাসরি জাতীয় গণিত উৎসব ২০১৯ এর আঞ্চলিক পর্যায়ে সরাসরি অংশ নিবে।