আগামী ৩ জুলাই ২০২০, শুক্রবার সকাল ১০:০০টা থেকে দুপুর  ১২:০০টা পর্যন্ত একযোগে প্রাইমারি, জুনিয়র, সেকেন্ডারি ও হায়ার সেকেন্ডারি ক্যাটাগরির জাতীয় গণিত অলিম্পিয়াড অনলাইনে অনুষ্ঠিত হবে। শুধুমাত্র আঞ্চলিক অ‌লি‌ম্পিয়া‌ড থেকে নির্বাচিতরা অনলাইন জাতীয় গ‌ণিত অ‌লি‌ম্পিয়া‌ডে অংশগ্রহণ কর‌তে পার‌বে।

অলিম্পিয়াডে অংশগ্রহণ করার জন্য http://online.matholympiad.org.bd এই ঠিকানায় লগইন করতে হবে। কম্পিউটার অথবা মোবাইল ফোন থেকে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করা যাবে। মোজিলা ফায়াফক্স অথবা গুগল ক্রোম ব্রাউজার ব্যবহার করার অনুরোধ করা হচ্ছে।

অ্যাকাউন্টের পাসওয়ার্ড ভুলে গেলে এই লিংকে http://online.matholympiad.org.bd/passwordRecover ক্লিক করে ৩০জুন ২০২০ পর্যন্ত পাসওয়ার্ড পরিবর্তন করা যাবে। অলিম্পিয়াড চলাকালীন সময়ে এই সুযোগ থাকবে না।

জাতীয় গণিত অলিম্পিয়াডের হালনাগাদ বিস্তা‌রিত তথ্যের জন্য শিক্ষার্থীদের নিজ নিজ ইমেইল, গণিত অলিম্পিয়াডের ওয়েবসাইট, ফেসবুক পেজ ও গ্রুপে  নিয়মিত নজর রাখতে বলা হচ্ছে।

বিশেষ দৃষ্টি আকর্ষন:

১) অনলাইন আঞ্চলিক অলিম্পিয়াডের যেসব বিজয়ীদের এখনও প্রোফাইলে তথ্য আপ‌ডেট এবং ছ‌বি আপ‌লোড সম্পন্ন হয়নি,  তাদেরকে যত দ্রুত সম্ভব প্রোফাইল আপডেট করার জন্য বলা হ‌চ্ছে। প্রোফাইল আপ‌ডে‌ট করা যাবে ৩০ জুন ২০২০ পর্যন্ত। প্রোফাইল আপডেট সম্পন্ন না হলে জাতীয় পর্বে অংশগ্রহনণের প্রক্রিয়ায় ‌জটিলতা সৃষ্টি হতে পারে। তাই নির্ধারিত সময়ের মধ্যে প্রত্যেককে তার প্রোফাইল আপডেট করার জন্য অনুরোধ করা হলো।

২) প্রত্যেকের ইমেইল ঠিকানা ও মোবাইল নম্বর সঠিক দেয়া হয়েছে কিনা তা যাচাই করার অনুরোধ করা হচ্ছে। পরবর্তীতে সকল ধরনের আপডেট তথ্য ইমেইল ও এসএমএস-এর মাধ্যমে জানানো হবে।

৩) অনলাইন আঞ্চলিক অলিম্পিয়াডের বিজয়ীদের মেডেল ও টি শার্ট এখন পাঠানো হয়নি। পরিস্থিতি স্বাভাবিক হলে আমরা প্রত্যেক শিক্ষার্থীর প্রোফাইলে দেওয়া ঠিকানায় ডাক/কুরিয়ার সার্ভিসের মাধ্যমে পাঠিয়ে দিব। এটা নিয়ে চিন্তিত হওয়ার কিছু নেই। যখন মে‌ডেল, টিশার্ট পাঠানো শুরু হবে, তখন শিক্ষার্থীদের ই-মেইলের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।