আগামী ২৭ জুলাই থেকে শুরু হতে যাচ্ছে ইন্টারন্যাশনাল ম্যাথমেটিকস কম্পিটিশন (IMC)। এই বছরের আয়োজক দেশ ইন্দোনেশিয়া। বাংলাদেশের দুটি দলসহ বিশ্বের মোট ১৬ টি দেশ থেকে ৮৫টি দল অংশগ্রহণ করছে এবারের আসরে।

কী-স্টেজ ২ (আপার প্রাইমারি) ক্যাটাগরিতে লড়বে ম্যাপেল লিফ ইন্টারন্যাশনাল স্কুলের শিক্ষার্থী আরিব নোমান, ময়মনসিংহ জিলা স্কুলের শিক্ষার্থী খন্দকার ফারহান ইশরাক, সেতাবগন্জ সরকারী পাইলট মডেল উচ্চ বিদ্যালয় দিনাজপুর থেকে মোঃজাবির ইবনে আবু দাউদ এবং সরকারি করোনেশন স্কুল খুলনার শিক্ষার্থী প্রিয়ন্তী সমাদ্দার। তাদের দলনেতা ও উপ দলনেতা হিসেবে থাকবেন যথাক্রমে বাংলাদেশ গণিত অলিম্পিয়াড এর একাডেমিক সদস্য মোঃ তুরাব হক পায়েল এবং অনন্যা শাহরিন প্রমি।

কী-স্টেজ ৩ (লোয়ার সেকেন্ডারি) ক্যাটাগরিতে অংশ নেবে খুলনা জিলা স্কুলের শিক্ষার্থী কাজী নাদিদ হোসেন, নবাব ফয়জুন্নেসা সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী আদিবা ইবনাত সারা, ময়মনসিংহ জিলা স্কুলের শিক্ষর্থী মোঃ আজমাইন হাসান স্বচ্ছ এবং সেইন্ট জোসেফ হায়ার সেকেন্ডারী স্কুলের শিক্ষার্থী নায়ার শারার। দলনেতা ও উপদলনেতা হিসেবে থাকবেন যথাক্রমে বাংলাদেশ গণিত অলিম্পিয়াড এর একাডেমিক সদস্য সাদ বিন কুদ্দুছ এবং এবং তাহমীম নূর জাহিন।

এই প্রতিযোগিতায় বাংলাদেশ দলের কো-অর্ডিনেটরের দায়িত্ব পালন করবেন বাংলাদেশ গণিত অলিম্পিয়াড এর একাডেমিক কাউন্সিলর জুনায়েদ কামাল নিবিড়।

প্রতিযোগিরা ব্যাক্তিগত ও দলগতভাবে দুই পর্বে ভার্চুয়ালি এ প্রতিযোগিতায় অংশ নেবে। প্রতিযোগিতায় অন্যান্য আয়োজনের মধ্যে আরো থাকছে পাজল কম্পিটিশন।

এই বছরের বাছাই, আঞ্চলিক ও জাতীয় গণিত অলিম্পিয়াডের ফলাফলের ভিত্তিতে আইএমসি বাংলাদেশ দল নির্বাচন করা হয়েছে। ডাচ্-বাংলা ব্যাংকের পৃষ্ঠপোষকতায় ও প্রথম আলোর সার্বিক ব্যবস্থাপনায় বাংলাদেশ গণিত অলিম্পিয়াড কমিটি দেশজুড়ে স্কুল-কলেজের শিক্ষার্থীদের জন্য গণিত অলিম্পিয়াডসহ আরও নানা আয়োজন করে থাকে।